Honey Bunch
Honey Bunch

Honey Bunch

  • No ratings found yet!
  • Store Closed

chui semai

৳ 350 ৳ 300
" সেমাই / চুই পিঠা /চুই সেমাই"
রেসিপি...
উপকরণ......
১। চালের গুঁড়া ২ কাপ
২। পানি ১ কাপ
৩। দুধ দেড় লিটার
৪। গুঁড়া দুধ ১ কাপ
৫। গুড় ১ কাপ
৬। চিনি হাফ কাপ
৭। এলাচ ৩ টি
৮। দারচিনি ২ টি
৯। নারকেল বাটা ২ টেবিল চামচ
প্রণালী......
প্রথমে একটা পাত্রে পানি গরম করতে হবে। পানি ফুটে উঠলে চালের গুঁড়া দিয়ে খামির বানাতে হবে। এরপর খামির ডলে মসৃণ করতে হবে। মসৃণ হয়ে গেলে একদম ছোট( একটা পুঁতির) মতো করে খামির গোল করে তারপর হাতে ডলা দিয়ে ছবিতে যে শেপ দেখানো হয়েছে সেই শেপ দিতে হবে।
এবার একটা পাত্রে দুধ জ্বাল দিয়ে ঘন করে নিতে হবে। জ্বাল দেয়ার সময় গুঁড়া দুধ ,নারকেল বাটা ,চিনি ,এলাচ, দারচিনি দিয়ে দিতে হবে। এরপর দুধ একটু ঠাণ্ডা করে, সেমাই পিঠা গুলো দুধে ছাড়তে হবে। দুধ বেশি গরম অবস্থায় পিঠা দিলে শক্ত হয়ে যাবে। এরপর গুড় সামান্য একটু পানি দিয়ে গরম করে গলিয়ে আস্তে আস্তে দুধ , পিঠার মধ্যে ঢেলে দিতে হবে। মাঝারি আঁচে ৩/৪ মিনিট রান্না করতে হবে।ঠাণ্ডা হলে পরিবেশন করুন দারুণ স্বাদের সেমাই পিঠা।
টিপস...
এখন বাজারে যে গুড় পাওয়া যায় , তা দুধের পিঠাতে দিলে অনেক সময় ফেটে যায়। কিন্তু দুধ জ্বাল দেয়ার সময় যদি চিনি দেয়া হয়, আর গুড় সামান্য পানি দিয়ে গরম করে গলিয়ে নিয়ে দুধে দেয়া হয়,তাহলে আর ফেটে যাবে না।

Original Honey

৳ 500 ৳ 400
মৌমাছি পেট থেকে বিভিন্ন রঙের পানীয় নির্গত হয়। তাতে মানুষের জন্য রয়েছে রোগের প্রতিকার। নিশ্চই এতে চিন্তাশীল সম্প্রদায়ের জন্যে নিদর্শন রয়েছে”। (সূরা নাহলের ৬৮ ও ৬৯ নম্বর আয়াত) প্রিয়নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) বলেন, ‘মধুতে আরোগ্য নিহিত আছে।’ (সহীহ বুখারি: ৫২৪৮) মধুর উপকারিতা ১.ঘুমাতে যাওয়ার আগে মধু খেলে মস্তিষ্কের ক্রিয়াকর্ম সঠিকভাবে চলতে সাহায্য করে । মধুতে বিদ্যমান উপাদান, ফ্রুক্টোজ মানবদেহের যকৃতে শক্তি সঞ্চয় করে এবং তা মস্তিষ্কে শক্তি সরবরাহ করে । ২.বিভিন্ন ভাইরাসজনিত রোগ, বিশেষ করে সর্দি-কাশিতে মধুর প্রভাব খুবই কার্য্কর । তাছাড়া মধু রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে; যে কোনো সংক্রামক রোগ থেকে রক্ষাকরে ৩.বিভিন্ন গবেষণা থেকে জানা যায়, পাকস্থলির বিভিন্ন রোগ, যেমন-গ্যাস্ট্রিক-আলসার থেকে পরিত্রাণ পেতে নিয়মিত মধু সেবন করা দরকার । ৪.মধুতে আছে প্রাকৃতিক অ্যান্টি-অক্সিডেন্টসমূহ যা সূর্যের অতিবেগুনী রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। ৫.মধু ওজন কমাতেও সাহায্য করে । প্রতিদিন সকালে ১ গ্লাস গরম পানিতে ১ চামচ মধু মিশিয়ে পান করুন। এতে হজম শক্তি বৃদ্ধি পায়, এতে খাবারের ক্যালোরি দ্রুত ক্ষয় হয় মধু মানুষের জন্য আল্লাহ প্রদত্ত এক অপূর্ব নেয়ামত। স্বাস্থ্য সুরক্ষা এবং যাবতীয় রোগ নিরাময়ে মধুর গুণ অপরিসীম। রাসূলুল্লাহ (সা.) একে ‘খাইরুদ্দাওয়া’ বা মহৌষধ বলেছেন। আয়ুর্বেদ এবং ইউনানি চিকিৎসা শাস্ত্রেও মধুকে বলা হয় মহৌষধ। এটা যেমন বলকারক, সুস্বাদু ও উত্তম উপাদেয় খাদ্যনির্যাস, তেমনি নিরাময়ের ব্যবস্থাপত্রও। আর তাই তো খাদ্য ও ওষুধ এ উভয়বিধ পুষ্টিগুণে সমৃদ্ধ নির্যাসকে প্রাচীনকাল থেকেই পারিবারিকভাবে ‘পুষ্টিকর ও শক্তিবর্ধক’ পানীয় হিসেবে সব দেশের সব পর্যায়ের মানুষ অত্যন্ত আগ্রহ সহকারে ব্যবহার করে আসছে। মধুতে যেসব উপকরণ রয়েছে তন্মধ্যে প্রধান উপকরণ সুগার। সুগার বা চিনি আমরা অনেকই এড়িয়ে চলি। কিন্তু মধুতে গ্লুকোজ ও ফ্রুকটোজ এ দুটি সরাসরি মেটাবলাইজড হয়ে যায় এবং ফ্যাট হিসাবে জমা হয় না। মস্কো বিশ্ববিদ্যালয়ে মধুর নমুনা পরীক্ষায় দেখা গেছে যে, এতে অ্যালুমিনিয়াম, বোরন, ক্রোমিয়াম, কপার, লেড, টিন, জিংক ও জৈব এসিড (যেমন-ম্যালিক এসিড, সাইট্রিক এসিড, টারটারিক এসিড এবং অক্সালিক এসিড), কতিপয় ভিটামিন, প্রোটিন, হরমোনস, এসিটাইল কোলিন, অ্যান্টিবায়োটিকস, ফাইটোনসাইডস, সাইস্টোস্ট্যাটিক্স এবং পানি (১৯-২১%) ছাড়াও অন্যান্য পুষ্টিকর উপাদান রয়েছে। ভিটামিন যেমন- ভিটামিন সি বা অ্যাসকরবিক এসিড, ভিটামিন বি-১, বি-২, বি-৩, বি-৫, বি-৬, ভিটামিন-ই, ভিটামিন-কে, ভিটামিন-এ বা ক্যারোটিন ইত্যাদি বিদ্যমান। মধু এমন ধরনের ওষুধ, যার পচন নিবারক (অ্যান্টিসেপটিক), কোলেস্টেরলবিরোধী এবং ব্যাকটেরিয়াবিরোধী ধর্ম আছে।

FREE SHIPPING

Carrier information.

ONLINE PAYMENT

Payment methods.

24/7 SUPPORT

Unlimited help desk.

100% SAFE

View our benefits.

FREE RETURNS

Track or cancel orders.

Shopping cart

close

Sign in

close
Scroll To Top